» বিরল রোগে আক্রান্ত স্বর্ণালির চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

Published: ০৮. নভে. ২০১৭ | বুধবার

ক্তামণির মতো বিরল রোগে আক্রান্ত রাজশাহীর শিশু স্বর্ণালির (১২) চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আজ বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠন করা হয়েছে এ মেডিকেল বোর্ড। এর আগে মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নেওয়া হয় স্বর্ণালিকে। বর্তমানে হাসপাতালের মেডিসন ইউনিট-২ এ চিকিৎসাধীন সে। তার চিকিৎসার তত্ত্বাবধান করছে রাজশাহী সিভিল সার্জন দফতর।
রাজশাহীর সিভিল সার্জন ডা. সঞ্জিত কুমার সাহা বলেন, রামেক হাসপাতালের মেডিসিন ইউনিট-১ প্রধান ডা. খলিলুর রহমানের তত্ত্বাবধানে চিকিৎসা শুরু হয়েছে স্বর্ণালির। ওই চিকিৎসকের নেতৃত্বে বুধবার মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তাতে মেডিসিন, ডার্মাটোলজি ও সার্জারি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ রয়েছেন। বুধবার সকালে মেডিকেল বোর্ডের সদস্যরা স্বর্ণালিকে দেখেছেন। এসময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, সিভিল সার্জন ডা. সঞ্জিত কুমার সাহাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
ইউনিট প্রধান ডা. খলিলুর রহমান বলেন, এমআরআই, সিটি স্ক্যানসহ রক্তের কিছু পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছে। এসবের প্রতিবেদন পেলে স্বর্ণালির পূর্ণাঙ্গ চিকিৎসা শুরু হবে। এনিয়ে মেডিকেল বোর্ড কাজ করছে বলে জানান তিনি। স্বর্ণালি রাজশাহীর পবা উপজেলার বড়গাছি ইউনিয়নের টেকাটাপাড়ার আবদুল মান্নানের মেয়ে। সে নোনামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী।
Share Button

খোঁজাখুঁজি

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১