সংবাদ সংক্ষেপ

» বাংলাদেশ তৃতীয়বারের মতো ইউনেস্কোর নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত

Published: ১১. নভে. ২০১৭ | শনিবার

সফল কূটনৈতিক তৎপরতার ফলে বাংলাদেশ তৃতীয়বারের মতো সদস্য রাষ্ট্রসমূহের ভোটে ইউনেস্কোর নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

ইউনেস্কো’র ৩৯তম সাধারণ সম্মেলন শেষে আজ শনিবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে ভিআইপি লাউঞ্জে কর্মকর্তাদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

 

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ আগামী ২০১৭-২০২১ মেয়াদের জন্য ইউনেস্কো’র নির্বাহী বোর্ডের সদস্য হিসেবে কাজ করবে। নির্বাচনে বাংলাদেশ সদস্য রাষ্ট্রসমূহের ১৮৪ ভোটের মধ্যে ১৪৪ ভোট লাভ করে।

শিক্ষামন্ত্রী বিমানবন্দরে পৌঁছলে তাকে স্বাগত জানান শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. অরুনা বিশ্বাস ও মো. মহিউদ্দিন খান, কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঞা ও অশোক কুমার বিশ্বাসসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানগণ।

উল্লেখ্য, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইউনেস্কো’র ৩৯তম সাধারণ সম্মেলনে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এ সম্মেলনে যোগ দিতে তিনি গত ২৯ অক্টোবর প্যারিসের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন।

Share Button

খোঁজাখুঁজি

জানুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

দেশবাংলা