» বরিশালে মাদক ত্যাগের অঙ্গীকার করবে ২শ’ মানুষ

Published: ২৮. নভে. ২০১৭ | মঙ্গলবার

বরিশাল জেলা পুলিশের ‘মাদককে না বলুন’ শীর্ষক মাদক বিরোধী চলমান কর্মসূচি নিয়ে বড় ধরনের সফলতার খবর পাওয়া গেছে। ২৯ ডিসেম্বর বুধবার রেঞ্জ ডিআইজির হাতে জেলা পুলিশের অন্তর্গত ১০টি থানা এলাকার প্রায় ২শ’ মাদকসেবী ও বিক্রেতা ভাল হয়ে যাওয়ার শপথ নেবেন এবং তাদের পুনঃবাসনের উদ্যোগও পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে।

এদিকে জেলা পুলিশের দৃষ্টান্ত স্থাপনকারী এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে জেলার সর্বস্তরের মানুষ। অনেকেই মন্তব্য করেছেন, পুলিশের পক্ষ থেকে আয়োজিত প্রথম বারের মত এত মাদক সংশ্লিষ্ট মানুষ ভালো জীবন যাপনের শপথ গ্রহণ অনুষ্ঠানটি যারা এখনো মাদকের সঙ্গে জড়িত আছেন তাদেরকে মাদক ত্যাগের জন্য উদ্বুদ্ধ করবে।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছর মে মাসের দিকে বরিশাল জেলার সাবেক পুলিশ সুপার এস.এম আক্তারুজ্জামান মাদক বিরোধী একটি কার্য পরিকল্পনা তৈরি করেন। সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সে অনুযায়ী কঠোর নির্দেশও দেয়া হয়। পরবর্তীতে বর্তমান পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বরিশালে যোগদান করেই মাদকের বিরুদ্ধে কঠোরতা জারী করেন। মাদকসেবী ও ব্যবসায়ীদের ভালো পথে আনতে জেলার অন্তর্গত সবকটি থানা এলাকায় চষে বেড়ান এ পুলিশ সুপার। করেন একের পর এক মাদক বিরোধী সমাবেশ। এর কুফল মানুষের মাঝে ছড়িয়ে দিয়ে বৃদ্ধি করেন সচেতনতা। তার এ স্বল্প সময়ের নিরলস পরিশ্রমের ফলাফল সবাইকে অবাকও করেছে। তার এ সফলতার প্রয়াস ঘটতে যাচ্ছে ২৯ নভেম্বর বুধবার।

বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও ডিএসবি) মোল্লা আজাদ হোসেন জানিয়েছেন, ২৯ নভেম্বর জেলা পুলিশের জন্য একটি বিশেষ দিন হয়ে থাকবে। ওই দিন ২শ’ মাদকসেবী ও ব্যবসায়ী মাদক সংশ্লিষ্টতা ত্যাগ করে সুস্থ-স্বাভাবিক জীবন যাপনের শপথ নেবেন। আর এদের সবাইকে পুনঃবাসন করে ভাল পথে জীবিকার সুযোগ করে দেয়া হবে বলে জানান তিনি।

Share Button

খোঁজাখুঁজি

অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১