সংবাদ সংক্ষেপ

» বরিশালের কৃতি সন্তান তমাল পারভেজ এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত

Published: ১১. ডিসে. ২০১৭ | সোমবার

বরিশাল নগরীর কৃতি সন্তান এস.এম তমাল পারভেজ এনআরবি কমার্শিয়াল ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

বরিশাল নগরীর চৌমাথা এলাকার মেধাবী সন্তান এস.এম তমাল পারভেজ এর আগে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পরিচালক নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও সোভিয়েত ইউনিয়নে বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন রাশিয়ার সভাপতি ও রাশিয়ার বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন তিনি। তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে গতকাল বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল এবং সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার শাহরিয়ার আহমেদ শিল্পীর নেতৃত্বে ব্যবসায়ী সংগঠনের একটি প্রতিনিধি দল তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

উল্লেখ্য, এস.এম তমাল পারভেজ বরিশাল সিটির ২৩নং ওয়ার্ডের চৌমাথা এলাকায় জন্মগ্রহণ করেন। তার পিতা সৈয়দ মোঃ শাহজাহান বরিশাল হাতেম আলী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক। তার মা বিদূষী হাবু বরিশাল সদর গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা ছিলেন। তিনি বরিশাল জিলা স্কুল থেকে ১৯৮৫ সালে এসএসসি পাশ করেন। পরবর্তীতে কলেজ জীবন শেষ করে উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য সোভিয়েত রাশিয়ায় গমন করেন। সেখানে শিক্ষা জীবন শেষ করে তিনি ব্যবসায় পদার্পণ করে। রাশিয়ায় তিনি নিজেকে একজন স্বনামধন্য ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করার পাশাপাশি বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন রাশিয়ার সভাপতি নির্বাচিত হন। এছাড়াও রাশিয়ার মস্কোর বিখ্যাত ইলেক্ট্রনিক কোম্পানি ওলডি গ্রুপের অন্যতম কর্নধার তিনি।

Share Button

খোঁজাখুঁজি

জানুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

দেশবাংলা