» বরিশালে ৩শতাধিক সুবিদা বঞ্চিত ছাত্র-ছাত্রীদের মাঝে পরীক্ষার ফি বিতরন

Published: ১১. ডিসে. ২০১৭ | সোমবার

বরিশাল সদর উপজেলা ও মহানগরের শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৮ সালের এইচ.এস.সি ও আলিম পরিক্ষায় অংশ গ্রহনকারী সুবিদা বঞ্চিত মেধাবী ৩ শতাধিক শিক্ষার্থী ছাত্র-ছাত্রীদের মাঝে পরীক্ষার ফি বিতরন করেছে এস আর সমাজ কল্যাণ সংস্থা। আজ সকাল ১১টায় অশ্বিনী কুমার টাউন হলে শিক্ষার্থীদের মাঝে পরিক্ষার ফি অর্থ হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু,জিয়াউল হক।

এস আর সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোঃ নজরুল ইসলাম আকনের সভাপতিত্বে পরিক্ষার ফি বিতরন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল শ্বিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু, জিয়াউল হক বলেছেন আমাদের দেশ স্বাধীন হয়েছিল বলেই সমাজে এধরনের মানুষ আজ মেধাবী সুবিদা বঞ্চিত শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িছে। বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় এসে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাস্ট্রে পরিনত করার পাশাপাশি শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে এদেশকে মানব সম্পদের দেশ গড়ে তোলার কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন সরকার যদি সঠিক সময়ে শিক্ষার্থীদের মাঝে বিনা মুল্যে বই তুলে দিতে না পারতেন তাহলে শিক্ষার হার এত বাড়তে পারত না।

এসময় শিক্ষা বোর্ড চেয়ারম্যান অবিভাবকদের উদ্যেশে বলেন জিপিএ (৫) এর পিছনে দৌড়ে ভাল ফলাফল করতে পারবেন কিন্তুু ভাল জ্ঞান অর্জন করতে পারেনা শিক্ষার্থীরা। তাই কোচিংয়ের দিকে না দৌড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠান গুলোর দিকে নজর রাখার আহবান জনান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও এস আর সমাজ কল্যাণ সংস্থার আইন উপদেষ্ঠা এ্যাড. মু.ইসমাইল হোসেন নেগাবান মন্টু,বরিশাল জেলা শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম,মুক্তিযুদ্বা আঃ রব হাওলাদার,মাওলানা নজরুল ইসলাম,অধ্যক্ষ মসিউর রহমান ও এস আর সমাজ কল্যাণ সংস্থার সাধারন সম্পাদক রফিকুল ইসলাম আকন প্রমুখ।

এবার বরিশাল সদর উপজেলা ও মহানগরের ২৬টি কলেজ ও মাদ্রাসা থেকে ত শতাধিক মেধাবী সুবিদা বঞ্চিত প্রতিটি ছাত্র-ছাত্রীকে ২হাজার টাকা করে পরিক্ষার ফি প্রদান করেন। আর সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সালাহ উদ্দিন রিপনের অর্থায়নে মেধাবী সুবিদা বঞ্চিত শিক্ষার্থীদের জন্য ২০০৬ সাল থেকে প্রতি বছর পরীক্ষার ফি প্রদান করে যাচ্ছে। এর পূর্বে বরিশাল মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু, জিয়াউল হককে ফুলের শুভেচ্ছা প্রদান করে এস আর সমাজ কল্যাণ সংস্থার কর্তৃপক্ষ।

Share Button

খোঁজাখুঁজি

এপ্রিল ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০