সংবাদ সংক্ষেপ

» বরিশালে ঘুষ নেওয়ার সময় সেটেলমেন্ট অফিসের পেশকার আটক

Published: ১৪. ডিসে. ২০১৭ | বৃহস্পতিবার

এক সেবা প্রত্যাশীর কাছ থেকে নগদ ১০ হাজার টাকা ঘুষ গ্রহণকালে বরিশাল সহকারী সেটেলমেন্ট অফিসের পেশকার আবু বকর সিদ্দিকীকে হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় নগরীর পোর্ট রোড সহকারী সেটেলমেন্ট অফিস চত্ত্বর থেকে ঘুষের টাকাসহ হাতেনাতে তাকে আটক করে বরিশাল বিভাগীয় দুদক কার্যালয়ের পরিচালক আবু সাঈদের নেতৃত্বাধীন একটি বিশেষ দল। পরে তাকে কোতয়ালী থানায় সোপর্দ করে দুর্নীতি দমন আইনে একটি মামলা দায়ের করে দুদক।

বিভাগীয় দুর্নীতি দমন কার্যালয়ের পরিচালক আবু সাঈদ জানান, বরিশাল নগরীর রূপাতলীর জনৈক আব্দুল মান্নান সম্প্রতি ৩১ ধারার মামলার রায় হওয়ার পর তার জমির জমির পর্চা আনার জন্য সহকারি সেটেলমেন্ট অফিসে যান। সেখানকার পেশকার আবু বকর সিদ্দিকী পর্চার জন্য মান্নানের কাছে তখন একলাখ টাকা দাবি করেন। এ নিয়ে দর কষাকষির এক পর্যায়ে ১০ হাজার টাকা উৎকোচের বিনিময়ে আব্দুল মান্নানকে তার জমির পর্চা দিতে রাজি হয় পেশকার সিদ্দিকী। এ ঘটনায় বরিশাল দুদকে লিখিত অভিযোগ করেন আব্দুল মান্নান। ওই অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে আব্দুল মান্নানের কাছ থেকে আবু বকর সিদ্দিকী ১০ হাজার টাকা উৎকোচ গ্রহণকালে তাকে হাতেনাতে আটক করে দুদক কর্মকর্তারা।

এ ঘটনায় সংশ্লিস্ট ধারায় মামলা দায়ের সহ অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান।

Share Button

খোঁজাখুঁজি

জানুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

দেশবাংলা