সংবাদ সংক্ষেপ

» বরিশালে প্রাথমিকের সহকারী শিক্ষকদের সংবাদ সম্মেলন

Published: ১৫. ডিসে. ২০১৭ | শুক্রবার

প্রশিক্ষনপ্রাপ্ত  প্রধান শিক্ষকদের একধাপ নীচে প্রশিক্ষনপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের ১ দফা দাবী জানিয়েছে প্রাথমিকের শিক্ষকরা। এ লক্ষে  শুক্রবার সকাল ১০ টায় নগরের মল্লিক রোডস্থ সিস্টারস্ ডে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়েঅজন করে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ বরিশাল জেলা কমিটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ বরিশাল জেলা কমিটির সভাপতি শংকর চন্দ্র পোদ্দার। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সারাবাংলাদেশে আমরা সাড়ে ৩ লাখ প্রাথমিক সহকারী শিক্ষক রয়েছি। ২০১৫ সালে শতভাগ বেতন বৃদ্ধি করা হলেও আমরা সহকারি শিক্ষকরা আজ চরম বৈষম্যের শিকার হয়েছি। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর ঘোষনায় প্রধান শিক্ষকদের পদ দ্বিতীয় শ্রেনীতে উন্নীত করায় প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের মাঝে বেতনের পার্থক্য তিন ধাপ নীচে নেমে যায়।

অথচ ২০০৬ সালে যা ছিলো একধাপ নীচে। আর বর্তমানে প্রস্তাবিত প্রধান শিক্ষকদের দশম গ্রেড বাস্তাবায়ন হলে এ বৈষম্য হবে চার ধাপ নীচে।  আমরা এ বৈষম্য নিরসনে ২০১৪ সাল থেকে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে আসছি। কিন্তু কোন কাজেই আসছে না। সংবাদ সম্মেলনে আগামী ২২ ডিসেম্বরের মধ্যে আমাদের দাবী মেনে না নিলে ২৩ ডিসেম্বর কেন্দ্রীয় ঘোষনা অনুষযায়ী ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচীতে অংশগ্রহন করার কথা জানানো হয়। এসময় আরো উপস্থিত ছিলেন জহিরুল ইসলাম জাফর, রাশেদ জমাদ্দার, অরুময় বিশ্বাস, হারুনন গাজী, জাহিদ হোসেন, আবু হানিফ, আয়েশা আক্তারসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share Button

খোঁজাখুঁজি

জানুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

দেশবাংলা