» বরিশালে পালিত হচ্ছে মহান বিজয় দিবস

Published: ১৬. ডিসে. ২০১৭ | শনিবার

যথাযথ মর্যাদা ও বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে বরিশালে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ৬টায় পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে কর্মসূচির সূচনা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রশাসন, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ স্কুল কলেজর শিক্ষার্থীরা।

সকাল ৬টা ৪০ মিনিটে শহীদ স্মৃতি স্তম্ভে প্রথমেই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ এবং সেক্টর কমান্ডার ফোরাম জেলা ও মহানগর। এরপর একে একে বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, জেলা পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দপ্তর, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি জেলা ও মহানগর, বাংলাদেশের কমিউিনিস্ট পার্টি, বাসদ, ওয়ার্কার্সপার্টি, জাসদ, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্রইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, শিক্ষক সমিতিসহ স্কুল কলেজ থোকে আসা শিক্ষক ও শিক্ষার্থীরা।

অন্যদিকে সকাল ৯টায় বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান। এরপর কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শিত হয়। এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়

এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৯টায় দলীয় কার্যালয়ের সামনে আলোচনাসভার আয়োজন করে জেলা ও মহানগর আওয়ামী লীগ। সভা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

অপরদিকে সকাল ১১টায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে জেলা ও মহানগর বিএনপি। এখানে প্রধান অতিথি হয়ে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব ও বিএনপির মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। সমাবেশ শেষে নগরীতে একটি র‌্যালি বের হয়ে ফের সমাবেশ স্থলে এসে শেষ হয়।

এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভা, রক্তদানসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশালে মহান বিজয় দিবস পালিত হচ্ছে।

Share Button