» এপ্রিলেই উদ্বোধন হচ্ছে ফোর টায়ার ডাটা সেন্টার

Published: ০৯. জানু. ২০১৮ | মঙ্গলবার

ফোর টায়ার ডাটা সেন্টারের সব কাজ মার্চের মধ্যে শেষ হবে এবং আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ডাটা সেন্টারের উদ্বোধন করবেন বলে আশা করছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্তিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইমরান আহমদ। তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া বৈঠকে অংশ নেন।

বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন নব নিযুক্ত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বিশ্বমানের বিনিয়োগ পরিবেশ এবং সুযোগ সুবিধাদি সৃষ্টির মাধ্যমে দেশী বিদেশী আন্তর্জাতিক পর্যায়ের আইটি/আইটিএস প্রতিষ্ঠান, ডেভেলপার প্রতিষ্ঠানকে বাংলাদেশের আইসিটি পার্কে বিনিয়োগে আকৃষ্ট করার সুপারিশ করা হয়। পাশাপাশি আইটি পেশাজীবীদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করার সুপারিশ করা হয়। এছাড়া যেসব জেলায় এখনো হাইটেক পার্ক ও আইটি পার্ক নির্মাণ করা হয়নি  সেসব জেলাগুলোতে পার্ক নির্মাণে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

Share Button