ঢালিউড

দিন-দ্য ডে ওটিটিতে ঝড় তুলছে!

বাংলার কথা বাংলার কথা

প্রকাশিত: ১০:২৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩

ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ-তে এসেছে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত চলচ্চিত্র দিন-দ্য ডে। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত অ্যাকশনধর্মী এই ছবি গত ২৩ নভেম্বর রিলিজ পায়। রিলিজের পর পরই সিনেমাটি দর্শক মহলে দারুণ সাড়া ফেলে দিয়েছে। মাত্র ৩ দিনে দুর্দান্ত ভিউজ পেয়েছে মুভিটি।

এই সিনেমায় নায়ক অনন্ত জলিলকে একজন আন্তর্জাতিক সংস্থার পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যায়। নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেন তিনি। সেই সূত্র ধরে তিনি আফগানিস্তানে একটি মিশনে যান। সেখানে মুখোমুখি হোন দুর্ধর্ষ টেরোরিস্ট আবু খালিদের সঙ্গে। জড়িয়ে পড়েন জীবন-মৃত্যুর এক কঠিন লড়াইয়ে! সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মোর্তেজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও সিনেমাটির শুটিং হয়েছে ইরান, তুরস্ক ও আফগানিস্তানে। এত কম সময়ে এত ভিউ পাওয়ায় দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ কর্তৃপক্ষ।

তারা বলেন, ‘দিন-দ্য ডে’র মাত্র তিন দিনে এত জনপ্রিয় হয়ে যাওয়া ওটিটিতে একটা বড় ব্যাপার। অনন্ত জলিলের এটি অন্যতম বিগ বাজেটের মুভি। মুভিটি আনার জন্য দর্শক অনেকদিন ধরেই আমাদের স্যোশাল মিডিয়াতে অনুরোধ করছিলেন। মুভিটি আনতে পেরে এবং এত ভালো সাড়া পেয়ে আমরা সত্যিই খুব আনন্দিত ও কৃতজ্ঞ! আমরা আশা রাখি, সামনের দিনগুলোতেও দর্শক আমাদের এভাবেই ভালোবেসে যাবেন!’

উল্লেখ্য, দিন-দ্য ডে সিনেমাটি ২০২২ সালের ঈদুল আজহায় বাংলাদেশসহ বিশ্বের ৪০টি দেশে পাঁচটি ভাষায় মুক্তি পায়। তবে মুক্তির পর সিনেমাটিকে নিয়ে নানা আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিলেন অনন্ত জলিল।