» বরিশাল রেঞ্জ পুলিশের অ্যাপস চালু

Published: ১৫. জানু. ২০১৮ | সোমবার

বরিশাল রেঞ্জের (বিভাগ) ছয় জেলায় পুলিশি সেবা নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দিতে বরিশাল রেঞ্জ অফিসের উদ্যোগে Range Police Barisal নামে একটি অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস উদ্বোধন করা হয়েছে।

বরিশাল রেঞ্জ ডিআইজির স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ জানান, সোমবার দুপুরে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে অ্যাপসটির উদ্বোধন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ জানান, অ্যাপসটি গুগল প্লে-স্টোর থেকে Range Police Barisal নামে সার্চ দিয়ে ডাউনলোডের পর যে কোনো অ্যানড্রয়েড মোবাইল ফোনে ব্যবহার করা যাবে। ডিজিটাল পদ্ধতিতে সাধারণ মানুষের মধ্যে পুলিশের সেবা পৌঁছে দেয়ার লক্ষে এ অ্যাপসটি সম্পূর্ণ বাংলা ভাষায় তৈরি করা হয়েছে। সমাজের শিক্ষিত, স্বল্প শিক্ষিত কিংবা অক্ষরজ্ঞান সম্পন্ন নারী-পুরুষ নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষ অতি সহজেই তার মাতৃভাষায় এ অ্যাপসটি ব্যবহার করতে পারবেন।

অ্যাপসটির মাধ্যমে যে কোনো মানুষ ২৪ ঘণ্টা রেঞ্জ ডিআইজিসহ রেঞ্জের সব পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেল এএসপি ও সব থানার অফিসার ইনচার্জদের (ওসি) সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এসএমএস, ফোনকল ও ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করার সুবিধা রয়েছে এ অ্যাপসটিতে। এছাড়া যে কোনো অপরাধের তথ্যসহ অডিও, ভিডিও, ডকুমেন্ট ও ছবি পাঠানো যাবে।

অ্যাপসটির আরেকটি বিশেষ গুরুত্বপূর্ণ দিক হলো এতে সমগ্র বরিশাল রেঞ্জের চলমান বিট পুলিশিং কার্যক্রমের তথ্য সন্নিবেশিত করা হয়েছে। প্রত্যেকটি বিট অফিসারের মোবাইল নম্বর, বিট পুলিশিং সেকশনে দেয়া হয়েছে। যার মাধ্যমে সাধারণ মানুষ অতি সহজেই সংশ্লিষ্ট বিট অফিসারের সঙ্গে যোগাযোগ করে কাঙ্ক্ষিত সেবা গ্রহণ করতে পারবেন।

ইউজার ফ্রেন্ডলি এ অ্যাপসটির উপরিভাগের ডান পাশে অপশন বাটন থেকে সহজেই প্রয়োজনীয় মেন্যু নির্বাচন করে কাঙ্ক্ষিত সেবা গ্রহণ করা যাবে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ জানান, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, বিপিএম, পিপিএম একনিষ্ঠ উদ্যোগে ও নির্দেশনায় তৈরি এ অ্যাপসটির মাধ্যমে বরিশাল বিভাগের সব মানুষ এমনকি বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সেবা প্রত্যাশী বরিশাল রেঞ্জের যে কোনো স্থানের আইন-শৃঙ্খলা সংশ্লিষ্ট ঘটনার ক্ষেত্রে সেবা গ্রহণ ও তথ্য প্রদান করতে পারবেন। অত্যন্ত যুগোপযোগী এ অ্যাপসটি বরিশাল রেঞ্জের ৬ জেলার আইন-শৃঙ্খলা রক্ষা ও জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে কার্যকর ভূমিকা পালন করবে।

Share Button

খোঁজাখুঁজি

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১