» মাদ্রিদে আন্তর্জাতিক পর্যটন মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশ

Published: ১৫. জানু. ২০১৮ | সোমবার

আগামী বুধবার (১৭ জানুয়ারি) স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক পর্যটন বাণিজ্য মেলায় অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এই মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল উইং শাখার কমার্শিয়াল অ্যানাইজার খাবিয়ের বুরগজ সাইনজ এ প্রতিবেদককে জানান, ইতোমধ্যে বিটিবির পক্ষ থেকে তারা অ্যাম্বাসির সঙ্গে যোগাযোগ করেছেন। তারা হস্ত ও মৃৎশিল্পসহ বাংলাদেশের ঐতিহ্যবাহী নিদর্শন সামগ্রী ও সেগুলোর সিম্বল মেলায় প্রদর্শন করবে।

বাংলাদেশের পর্যটন শিল্পকে আরও সমৃদ্ধ করতে এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের পর্যটনের প্রতি বিদেশিদের আগ্রহ তৈরি করতে তাদের স্টল ঘিরে ইতোমধ্যে বিভিন্ন প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানা গেছে। মেলার ৬ নম্বর প্যাভিলিয়নের ৬ই২২ নম্বর স্টলটি বাংলাদেশের জন্য বরাদ্দ থাকবে।

spain

আন্তর্জাতিক পর্যটন বাণিজ্য মেলার আয়োজক সংস্থা ফিট্যুর তাদের ৩৮তম পর্যটন মেলা হিসেবে ‘ফিট্যুর ২০১৮’ শিরোনামে মাদ্রিদে এই মেলার আয়োজন করছে। ২১ জানুয়ারি পর্যন্ত পাঁচ দিনব্যাপী এই মেলা চলবে।

ফিট্যুর আশা প্রকাশ করছে, বিশ্বের প্রায় ১৬৫ দেশের পর্যটন ব্যবসার সঙ্গে জড়িত এমন দশ হাজার কোম্পানি ও এই শিল্পের সঙ্গে জড়িত লক্ষাধিক মানুষ এই মেলায় অংশগ্রহণ করা হয়েছে। মেলায় মিডিয়া সহায়তা দেয়ার জন্য প্রায় সাড়ে সাত হাজার মিডিয়াকর্মী ও সাংবাদিক কাজ করবেন বলে ফিট্যুর ওয়েবসাইট থেকে জানা গেছে।

Share Button