» মুশফিকের কিপিংয়ের প্রশংসায় সাকিব

Published: ১৫. জানু. ২০১৮ | সোমবার

মুশফিকুর রহিমের উইকেটকিপিংটা ভালো হচ্ছে না, তার বিকল্প দরকার। গত কয়েক সিরিজে এমন কথা শুনতে হয়েছে অনেক। কোনো কোনো সিরিজে তো উইকেটের পেছন থেকে সরিয়েও দেয়া হয় টাইগার দলের এই উইকেটরক্ষককে। সেই মুশফিকই জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে চোখ ধাঁধানো উইকেটকিপিং করলেন। ম্যাচ শেষে তার উচ্ছ্বসিত প্রশংসায় সাকিব আল হাসান।

ম্যাচ তখন সবে শুরু হয়েছে। প্রথম ওভারেই আক্রমণে সাকিব। তার দ্বিতীয় ডেলিভারিটি লেগ স্ট্যাম্পে পড়ে বেরিয়ে গেল পেছন দিক থেকে। ব্যাটসম্যান সলোমান মিরে কিছুই বুঝলেন না। বুঝে উঠার আগেই দেখলেন বেলস ভেঙে দিয়েছেন মুশফিক।

আম্পায়ার ওয়াইড কল দিলেও তখন উদযাপনে ব্যস্ত বাংলাদেশ শিবির। রিপ্লেতে যে দেখা গেল,  সলোমান মিরে আউট! সাকিব কি তবে মুশফিকের সঙ্গে আগেভাগেই পরিকল্পনা করে নিয়েছিলেন, এই ফাঁদে ফেলবেন প্রতিপক্ষ ব্যাটসম্যানকে?

সাকিব নাকি ওমন কোনো পরিকল্পনা করেননি। পুরো কৃতিত্বটাই মুশফিককে দিচ্ছেন তিনি, ‘না, আসলে কোনো প্ল্যান ছিল না। আমি লাকি ছিলাম। আর আমার মনে হয় মুশফিক ভাই খুব ভালো কিপ করেছে। কারণ ডাউন দ্য লেগ আসলে যে কোনো কিপারের জন্য খুব কঠিন হয়। সেদিক থেকে উনার দিনটাও খুব ভালো ছিল, বেশকিছু ক্যাচও ধরেছেন।’

Share Button

খোঁজাখুঁজি

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১