» বরিশালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্ম বার্ষিকী পাল

Published: ১৯. জানু. ২০১৮ | শুক্রবার

বরিশাল মহানগর বিএনপি আয়োজিত শহীদ রাষ্ট্রপতি ও বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৮২তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানের সভাপতি কেন্দ্রীয় বিএনপি যুগ্ন মহাসচিব এ্যাড. মজিবুর রহমান সরোয়ার বলেছেন গনতন্ত্রের অভাবে ১৯৭৪ সালে এদেশে দূর্ভিক্ষ হয়েছিল। জিয়াউর রহমান সেদিন এদেশের রাস্ট্র ক্ষমতায় এসে সমাজতান্ত্রিক অর্থনীতি বাতিল করে দিয়ে মিশ্র অর্থনীতি আদর্শ সৃষ্ঠি করে তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে অর্থনৈতিক ভাবে গড়ে ছিলেন। শুক্রবার সকাল ১২টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময় আরো বক্তব্য রাখেন মহানগর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার জিয়া,মহনগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খাঁন ফারুক,সহ-সভাপতি মনিরুল আহসান তালুকদার মনির, মহানগর বিএনপি উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্বা নুরুল আলম ফরিদ, সাবেক ছাত্রনেতা এ্যাড. আলি হায়দার বাবুল, বিসিসি প্যানেল মেয়র মহানগর মহিলা দল নেত্রী তাছলিমা কালাম পলি,জেলা স্বেচ্ছাসেবক দল যুগ্ন আহবায়ক মাহাবুবুর রহমান পিন্টু, কেন্দ্রীয় ছাত্রদল সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন।

অনুষ্ঠান সঞ্চলনা করেন মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদ হোসেন। মজিবুর রহমান সরোয়ার আরো বলেন আজ অবৈধ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা আয়ূব খানের ভাষায় কথা বলেন। তারা ক্ষমতা দখল রেখে পুনরায় নির্বাচন করতে চায় তারাতো দেশে উন্নয়নের রোল মডেল তৈরী করেছে তাহলে নিরপক্ষ সরকারের অধিনে নির্বাচন করতে এত ভয় কেন? আজ একটি স্বাধীন দেশে ৪৬ বছর পরও গনতন্ত্রের জন্য আন্দোলন-সংগ্রাম করতে হচ্ছে। দেশে একটি নিরপক্ষ সরকারের অধিনে নির্বাচন দেয়ার দাবী শুধু বিএনপি’র একার নয় এ দাবী দেশের জনগনের। তাই আগামীতে সকলকে ঐক্যবদ্ব ভাবে আন্দোলন-সংগ্রামে রাজপথে এগিয়ে আসার জন্য নেতা-কর্মীদের আসার আহবান জানান। পরে জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করা ও বিএনপি চেয়ারপারর্সন খালেদা জিয়া,সিনিয়র মহাসচিব তারেক রহমান সহ দলীয় নেতা-কর্মীদের জন্য দোয়া-মোনাজাত করা হয়।

Share Button

খোঁজাখুঁজি

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১