» গরীবদের জমি দখলে মরিয়া বরিশালের স্বেচ্ছাসেবকলীগ নেতা শাহীন

Published: ০১. এপ্রি. ২০১৮ | রবিবার

নগরীর চাঁদমারী এলাকায় সরকারি খাস জমি দখলে নিতে বাহিনী সহকারে তান্ডব চালানোর অভিযোগ পাওয়া গেছে লুটপাটের অভিযোগে বরিশাল পটুয়াখালী বাস মালিক সমিতি থেকে বিতাড়িত মহানগর স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক আজিজুর রহমান শাহীনের বিরুদ্ধে। দিনমজুর ভুক্তভোগীদের পক্ষ থেকে আবাসন ও প্রাণ রক্ষায় কোতয়ালি মডেল থানায় পৃথক ৫টি লিখিত অভিযোগ দাখিল হয়েছে। আজ সকাল সোয়া ১০টা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ভুক্তভোগীরা মানববন্ধন করবেন বলে জানিয়েছেন।

 

 

লিখিত অভিযোগ এবং ভুক্তভোগী সূত্রে জানা গেছে, চাঁদমারী এলাকার বঙ্গবন্ধু কলোনীতে সরকারি খাস জমিতে ২৫ বছরের অধিক সময় ধরে কয়েকটি গরীব পরিবার ঘর তুলে বসবাস করছে। বছর খানেক ধরে মহানগর স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক আজিজুর রহমান শাহীন তার ভাইদের নিয়ে ওই গরীব পরিবারগুলোকে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে জমি ছেড়ে চলে যাওয়ার জন্য।

 

শাহীন দাবি করছে, ওই জমি জেলা প্রশাসন থেকে বন্দোবস্ত নিয়েছেন তারা। কিন্তু বন্দোবস্তের কোন কাগজ কখনই দেখাতে সক্ষম হননি। অসহায় পরিবারগুলো ঘর ছাড়তে অস্বীকৃতি জানালে শাহীন দেখাতে শুরু করে পেশি শক্তি। তার ভাই বিএনপি নেতা মোঃ মামুন, জাহিদুর রহমান ইমন ও জিয়াউর রহমানকে নিয়ে অপর ভাই ১১নং ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমানের দাপটে সেখানে দিন-রাত মহড়া দিয়ে আতংকে রাখছে ওই পরিবারগুলোকে। যেন তারা ভয়ে এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হয়। অস্ত্রসস্ত্র নিয়ে সেখানে হানা দিয়ে সেখানকার খেটে খাওয়া মানুষকে অপমান-অপদস্ত করছে পথে-ঘাটে।

 

 

এছাড়া ভাড়াটে লোকজন গিয়ে ওই গরীব পরিবারের নারী এবং শিশুদের গুম করারও হুমকি দিচ্ছে। উপায়ন্ত না পেয়ে ভুক্তভোগী পরিবারের পক্ষে অঞ্জন বৈরাগী, ফটিক হাওলাদার, সাবের আহম্মেদ রাঢ়ী,. নিজাম খান, ফোরকান তালুকদার ও কালেক আকন কোতয়ালি মডেল থানায় পৃথক লিখিত অভিযোগ দিয়ে আইনের সহায়তা কামনা করেন। আজ রোববার সকালে তারা বরিশালের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করে এবং সুরাহা চেয়ে স্মারকলিপি দেবেন বলে ভুক্তভোগীরা সাংবাদিকদের লিখিতভাবে জানান।

অভিযোগ প্রসঙ্গে স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক আজিজুর রহমান শাহীন সাংবাদিকদের বলেন, জমি দখল বা সন্ত্রাস সৃষ্টির কোন ঘটনার সাথে তিনি জড়িত নন।

Share Button

খোঁজাখুঁজি

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১