» বরিশালে বিএনপির সমাবেশ:এখনো মেলেনি পুলিশের অনুমতি;বৃহসপতিবার জরুরী সংবাদ সম্মেলন

Published: ০৪. এপ্রি. ২০১৮ | বুধবার

বিএনপি চেয়াপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্বে মিথ্যা  মামলায় কারাদন্ডের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবীতে আগামী ৭ই এপ্রিল নগরীর ফজলুল হক এ্যাভেনিউ সড়কে বিভাগীয় মহা সমাবেস আয়োজন করা ও পুলিশ প্রশাসনের অনুমতির জন্য ঘন্টাকাল ব্যাপি বিএনপি কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ পুলিশ কমিশনার রুহুল আমিনের সাথে রুদ্বদার বৈঠক করেও এখন পর্যন্ত সমাবেশ করার অনুমতি পায়নি । আজ বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে জরুরী সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন বিএনপি নেতৃবৃন্দ।
বুধবার বিকালে নগরীর আমতলা রোডস্থ মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিনের সাথে সাক্ষাৎ করতে যান কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব  এ্যাড. মজিবর রহমান সরোয়ার, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় বিএনপি সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ,বরিশাল দক্ষিন জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন,মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার জিয়া ও জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন।
তারা দীর্ঘ আলোচনা সভা শেষে মহা সমাবেশ করার জন্য পুলিশ কমিশনারের কাছ থেকে এখন পর্যন্ত সমাবেশ করার কোন ধরনের অনুমতি আনতে পারেনি।
পুলিশ কমিশনার এস এম রুহুল আমিনের সাথে আলোচনা সভা শেষ করে বেড় হয়ে আসার সময় তাদেরকে সমাবেশের অনুমতি পাওয়া গেল কিনা জানতে চাইলে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য এ্যাড. বিলকিস জাহান শিরিন বলেন, পুলিশ কমিশনার এখন পর্যন্ত কোন ধরনের অনুমতি তাদেরকে দেয়নি।
তবে বলা হয়েছে স্থান পরিবর্তন করার জন্য যা এক প্রকার সমাবেশ না করতে দেয়ার মত। তবে এ বিষয়ে জানতে পুলিশ কমিশনারের মোবাইলে কল করা হলে তিনি ফোন রিসিভ না করায় পুলিশ কমিশনারের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এদিকে বিএনপি আগামী ৭ই এপ্রিল মহা সমাবেশ সফল করার জন্য দিন-রাত দলীয় অঙ্গ সংগঠনের নেত-কর্মীদের সাথে দলীয় কার্যলয় সহ মহানগর, জেলা উপজেলা ও বিভাগের সর্বস্তরে চলছে সাংগঠনিক আলোচনা সভা।অন্যদিকে সমাবেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানাতে আজ বৃহসপতিবার দুপুর ১২টায় জরুরী সংবাদ সম্মেলন ডেকেছে বরিশাল বিএনপি।নগর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক মুঠোফোনে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন।

Share Button