» অনুমতি না পেলেও নগরীতেই সমাবেশ করবে বিএনপি

Published: ০৫. এপ্রি. ২০১৮ | বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে আগামী ৭ই এপ্রিল বরিশাল বিভাগীয় সমাবেশ উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার বেলা ১২ টায় বরিশাল নগরীর সদর রোডস্থ বরিশাল জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে বিভাগীয় বিএনপি’র ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর কমিটির সভাপতি আলহাজ্ব এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন, বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবীসহ নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনের দাবীতে এই সমাবেশ করা হবে।

সমাবেশের অনুমতি চেয়ে দুটি স্থান চিহ্নিত করে সেখানে সমাবেশ করার জন্য প্রশাসনিক অনুমতি চেয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে। কিন্তু তারা জনদুর্ভোগের দোহাই দিয়ে জনসভার প্রশাসনিক অনুমতি দেয়নি। পুলিশ অনুমতি না দিলেও আমরা জনগনের স্বার্থে সমাবেশ করব। আর এই সমাবেশ পরিণত হবে জনসমুদ্রে।’

তিনি আরো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য অনুযায়ী সংবিধানে ৩৮ অনুচ্ছেদ অনুসরণ করে বিএমপি কমিশনারের কাছে আমরা সমাবেশের অনুমতি চেয়েছি। ইতিমধ্যে আমরা লিফলেট ও পোষ্টারে সমাবেশ স্থল হিসেবে বরিশাল মহানগরী উল্লেখ করেছি। সেক্ষেত্রে পুলিশ যদি সমাবেশের অনুমতি না দেয় বরিশাল বিভাগের জনস্রোতের জন্য বরিশাল বিএনপি দায়ী থাকবে না। বিএনপি বিশ্বাস করে সমাবেশের প্রস্তাবে প্রশাসনের শুভ বুদ্ধির উদয় হবে।

যুগ্ম মহাসচিব বলেন, সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করে হেলিকপ্টারে চরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে। আর বিএনপির সভা সমাবেশ বন্ধ করে দিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে গনতন্ত্র হরণ করছে। কোন স্বৈরাচারী সরকার ক্ষমতায় বেশীদিন টিকতে পারে না। যেটা বাংলাদেশের পরিপ্রেক্ষিতে পূর্বের দিনগুলোতেও হয়েছে।

এদিকে বিএনপি’র বিভাগীয় সমাবেশ প্রস্তুতি কমিটির সদস্য সচিব বিলকিস আক্তার জাহান শিরিণ এই প্রতিবেদককে জানিয়েছেন, আমরা প্রথমে নগরীর কালেক্টরেট পুকুর পাড় ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের মধ্যে যেকোনো একটি ভেন্যুতে সমাবেশ করার অনুমতি চেয়েছিলাম। তবে জনদুর্ভোগের দোহাই দিয়ে সেখানে সমাবেশের অনুমতি প্রদানে অনীহা প্রকাশ করে পুলিশ। পরবর্তীতে জিলা স্কুল মাঠের জন্য অনুমতি চাওয়া হলেও তাও ফিরিয়ে দেন নগর পুলিশ কর্মকর্তারা। তার বলছেন, বরিশাল নগরীর বাইরে সমাবেশ করতে। তবে সেটা আমরা মানছি না।

সমাবেশের অনুমতির বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন বলেন, ‘এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে আমরা তাদের বলেছি শহর থেকে একটু বাইরে সমাবেশে করতে। এতে পরীক্ষার্থীদেরও কোনো সমস্যা হবে না। পাশাপাশি শহরের মূল ট্রাফিক ব্যবস্থাও স্বাভাবিক থাকবে।’

বিএনপি’র আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপি’ সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সদস্য আবুল হোসেন, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার প্রমূখ।

Share Button

খোঁজাখুঁজি

অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১