» অপি কি তোমাদের দেশে খুব জনপ্রিয়

Published: ২০. নভে. ২০১৮ | মঙ্গলবার

তখন বেলা ১২ টা ছুঁই ছুঁই। কলকাতার সল্ট এলাকার একটা রাস্তায় যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘ডেব্রি অব ডিজায়ার’ এর-শুটিং চলছে। শুটিংয়ে অংশ নিয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরাণ বন্দোপাধ্যায় এবং বাংলাদেশের মডেল ও  অভিনেত্রী অপি করিম। প্রোডাকশনের এক তরুণ, সাংবাদিক পরিচয় পেয়ে কাছে এলেন। কথার এক পর্যায়ে প্রশ্নটা করলেন।

উত্তরে বললাম-
-কেন বলুন তো?
-না, আমার কাছে মনে হলো…
-মনে হবার কারণটাই বলুন
-না, মানে অপি’দি এতো নিখুঁত অভিনয় করেন যে কি বলবো.. তার কাজ আমার কাছে বেশ ভালো মনে হচ্ছে। আসলে আমরা তো এই সিনেমার কাজকারবার করেই খাই। কত ছবির কাজই তো করি, আপনাদের দেশের অনেকের সঙ্গেই কাজ করেছি। অপি’দির কাজ দেখে আমার দারুণ লাগলো, তাই জানতে চেয়েছি আর কি!

উত্তর না শুনেই আরেকটা শটের প্রস্তুতির জন্য তিনি ছুটলেন। কিছুক্ষণ পর সেখানে এলেন ছবির এসোসিয়েট প্রোডিউসার অনুসূয়া রায় চৌধুরী। বললেন, ‘কাজ কেবল শুরু হলো। আজ রাস্তার দৃশ্যগুলোর শুট হচ্ছে। অপি খুব চমৎকার অভিনয় করছেন। দারুণ ব্রিলিয়ান্ট মেয়ে। মেধাবীদের সাথে কাজ করার আনন্দ রয়েছে৷ সেটাই টের পাচ্ছি। বলতে পারি ভালো একটা ছবি নির্মাণ করতে যাচ্ছি আমরা।’

কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী অভিনেত্রী অপি করিমের বিপরীতে নায়ক হিসেবে কাজ করছেন।

কথা সাহিত্যিক মানিক বন্দোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে চিত্রনাট্য।

চলচ্চিত্রটিতে অপির চরিত্রের নাম সোমা। আর ঋত্বিক আছেন চাঁদুর ভূমিকায়। তারা নিম্ন-মধ্যবিত্ত দম্পতি। তাঁদের সংসারে আছে একমাত্র সন্তান। চাঁদু বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করেন সোমা।

ছবিটি পরিচালনা করছেন ইন্দ্রনীল চৌধুরী। বাংলাদেশি অংশের প্রযোজনা করছেন জসিম উদ্দিন। কলকাতার পর চলচ্চিত্রটির কিছু অংশের শুটিং হবে ঢাকায়।

Share Button