সংবাদ সংক্ষেপ

» বরিশালে আয়কর মেলা থেকে ৬কোটি টাকা রাজস্ব কর আদায়ের টার্গেট এনবিআরের

Published: ৩০. অক্টো. ২০১৭ | সোমবার

শামীম আহমেদ বরিশাল॥

“উদ্ভাবনে বাড়বে কর দেশ হবে স্বনির্ভর,সুখী স্বদেশ গড়তে ভাই আয়করের বিকল্প নাই এশ্লোগান নিয়ে বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে সপ্তাহ ব্যাপি আয়কর মেলা থেকে ৮হাজার রিটার্নকারী ও ১৫শত নতুন করদাতা সংগ্রহ সহ ৬কোটি টাকা রাজস্ব আদায় করার টার্গেট নিয়ে মেলার আয়োজন করেছে বরিশাল কর অঞ্চল বিভাগ।এছাড়া ১লা নেভেম্বর থেকে ৩০ই নভেম্বর পর্যন্ত মাস ব্যাপি ব্যাপক কর্মসূচি হাতে নিয়ে আয়কর বিভাগ।

জানা গেছে ৮ই নভেম্বর সেরা কর দাতাদের সম্মাননা দেয়ার আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এরই ধারাবাহিকতায় ৮ই নভেম্বর বরিশাল সাউথ গেট বল রুম, হোটেল গ্র্যান্ড পার্কে বরিশাল বিভাগের ৬ জেলার সেরা করদাতাদের সম্মাননা প্রধান করেবেন বরিশাল কর অঞ্চল প্রদান।

বরিশাল সহকারী কর কমিশনার মেহেদী মাসুদ ফয়সাল বলেন গতবারের ন্যায় এবারো টাউন হলের সপ্তাহ ব্যাপী আয়কর মেলায় সম্মানিত করদাতাদের জন্য রয়েছে নতুন করদাতাদের জন্য ১২টি ভিজিট টি.আই.এন রেজিস্ট্রেশনের ব্যাবস্থা সহ পুরাতন করদাতাগনের জন্য টি.আই.এন-রেজিস্ট্রেশন ব্যাবস্থা গ্রহন করা হয়েছে।
আয়কর রিটার্ন ফরম এবং সিটিজেন চার্টার সরবরাহ,আয়কর রিটার্ন জমা দেয়ার ব্যাবস্থা

এবং তাৎক্ষনিক প্রাপ্তিস্বীকার পত্র প্রদান।হেল্প ডেস্ক থেকে এর মাধ্যমে করদাতাদের সহায়তা প্রদান,অধিক্ষেত্র অনুযায়ী আয়কর রিটার্ন জমা দানে সহায়তা প্রদান করা ।ই-পেমেন্টে এর মাধ্যমে আয়কর প্রদানের সুবিধা। অনলাইনের মাধ্যমে রিটান দাখিল করার সর্ম্পকিত প্রাথমিক ধারনা দেয়া ও পাসওয়ার্ড প্রদান,অনলাইনে রিটার্ন দাখিলের ব্যাবস্থা

ছাড়াও মেলা প্রাঙ্গনে আরো করদাতাদের সুবিদার জন্য রয়েছে সোনালী ব্যাংক ও জনতা ব্যাংকের দুটি অস্থায়ী বুথ যাতে করে করদাতারা আয়করের টাকা পরিশোধ করতে পারেন।মেলা থেকে আয়কর বিভাগ এবার রিটার্নের লক্ষমাত্রা রয়েছে ৮হাজার,সে সাথে ৬কোটি টাকা রাজস্ব আয়কর আদায় করার টার্গেট রয়েছে সৃষ্ঠি করা হবে নতুন করে ১৫শত করদাতা।

উল্লেখ্য গত আয়কর মেলায় প্রাপ্ত রিটার্ন সংক্ষা ছিল ৬হাজার ৫শত ১৯টি।আদায় কৃর্ত আয়করের রাজস্ব টাকা ছিল ৪কোটি ৭৬লক্ষ৮০হাজার ৪শত ২৯টাকা।নতুন করদাতা সৃষ্ঠি করা হয়েছিল ৯শত ২৬ জন।
আগামী ১লা নভেম্বর অশ্বিনী কুমার টাউন হলে সকাল ১০টায় সপপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন করবেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান,এসময় আরো উপস্থিত থাকবেন বরিশাল অতিরিক্ত পুলিম কমিশনার মোহাঃ আবুল কালাম আজাদ ও জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।

Share Button

খোঁজাখুঁজি

জানুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

দেশবাংলা