» কালুনগর-হাজারীবাগ খালে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান

Published: ০২. নভে. ২০১৭ | বৃহস্পতিবার

রাজধানীর কালুনগর-হাজারীবাগ খালের অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দিনব্যাপী কামরাঙ্গীচর থানাধীন কোম্পানিঘাট এলাকায় অবস্থিত কালুনগর-হাজারীবাগ খালের অবৈধ দখলদারদের উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা জেলা প্রশাসন।

সেখানে প্রায় ৫০টি স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী ও তৌহিদ এলাহী।

অভিযানকালে উচ্ছেদস্থল পরিদর্শন করেন ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহহম্মাদ শাহিদুজ্জামান। উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী ও সিটি কর্পোরেশন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস মিয়া।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী জানান, ঢাকা শহরকে বাসযোগ্য ও জলাবদ্ধতা দূর করার লক্ষ্যে এ উচ্ছেদ কার্যক্রম হাতে নেয়া হয়েছে। পর্যায়ক্রমে ঢাকার সকল খাল হতে অবৈধ দখলদার উচ্ছেদ করবে ঢাকা জেলা প্রশাসন। প্রতি সপ্তাহে একাধিক উচ্ছেদ পরিচালনার নির্দেশ দিয়েছেন ঢাকা জেলা প্রশাসক। উচ্ছেদকৃত খালগুলো ঢাকা ওয়াসা ও সিটি কর্পোরেশন প্রকল্পের মাধ্যমে সৌন্দর্যবর্ধন ও পানিপ্রবাহ নিশ্চিত করবে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন লালবাগ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) অমিত দেবনাথ, কামরাঙ্গীচর থানার সাব ইন্সপেক্টর ইমাম আরেফিন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ২০ সদস্যের একটি দল, ঢাকা জেলা প্রশাসন ও দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারী।

Share Button

খোঁজাখুঁজি

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০