» হাত পা ধরে কাউকে নির্বাচনে আনার দায় সরকারের না

Published: ০৩. নভে. ২০১৭ | শুক্রবার

শোকাবহ জেলহত্যা দিবস উপলক্ষে শুক্রবার আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় দলের সিনিয়র নেতারা নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনা এবং তাদের সহায়ক সরকারের দাবি সরাসরি নাকচ করে দিয়ে বলেছেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে হবে। কোন সহায়ক সরকার হবে না, কোন ভাবনার সরকার হবে না। এ নিয়ে বিএনপির সঙ্গে কোন আলোচনা করা হবে না, সমঝোতার প্রশ্নই উঠে না। আর বিএনপিকে নির্বাচনে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয়। বিএনপি বুঝতে পেরেছে তাদের মিথ্যাচার, মানুষ হত্যা, লুটপাট, ষড়যন্ত্রের রাজনীতির জন্য জনগণ আগামী নির্বাচনেও তাদের প্রত্যাখান করবে। তাই তারা নানা ষড়যন্ত্র করছে।
আওয়ামী লীগ নেতারা আরও বলেন, সারাবিশ্বে সংবিধান অনুযায়ী নির্বাচন হয়। শেখ হাসিনার অধীনে নির্বাচনে আসতে চাইলে বিএনপি আসবে। না এলে হাত পা ধরে কাউকে নির্বাচনে আনার দায় আমাদের না। তারা বলেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। কিন্তু নির্বাচন নিয়ে ফের ষড়যন্ত্র করা হলে, আবার মাথাচাড়া দিয়ে উঠলে, সন্ত্রাসী কর্মকাণ্ড, জ্বালাও পোড়াও করলে কোনোরকম ছাড় দেয়া হবে না। এসব যারা ফের করবে তাদের মানবতাবিরোধী অপরাধে বিচার করা হবে।
শুক্রবার বিকালে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্ব করার কথা থাকলেও অসুস্থতার জন্য তিনি অংশ নেননি। তার পরিবর্তে সভায় সভাপতিত্ব করেন দলটির উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
সভাপতির বক্তব্যে আগামী নির্বাচন প্রসঙ্গে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। অন্য কোন পন্থায় নির্বাচন হবে না। ১৯৯৬ সালে তৎকালীন প্রেক্ষাপটে নির্বাচনকালীন সময়ের জন্য আওয়ামী লীগের তত্ত্বাবধায়ক সরকার দাবির কথা তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ যখন তত্ত্বাবধায়ক সরকারের দাবি করেছিল। খালেদা জিয়া তখন বলেছিলেন পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। এখন তিনি কোন মুখে আবার তত্ত্বাবধায়ক সরকার দাবি করেন। তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। এজন্য যত অপশক্তি, দুষ্কৃতিকারী তাদের প্রতিহত করতে হবে। তাহলে ১৫ আগস্ট, ২১ আগস্টের মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।
Share Button

খোঁজাখুঁজি

অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১