» ফল প্রকাশ, বাকৃবিতে অনার্সে ভর্তি ৩০ নভেম্বর

Published: ০৫. নভে. ২০১৭ | রবিবার

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবষের্র স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রবিবার রাত সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদের আগামী ৩০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থেকে ভর্তির কাজ সম্পন্ন করতে হবে।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, ছয়টি অনুষদে ১২০০ সিটের বিপরীতে ১২০০ জন মেধাতালিকায় ও ১২০০ জন অপেক্ষামান শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এবার ভর্তি পরীক্ষায় পাশের হার ৯৩ ভাগ। মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ছাত্র ৬৫.৬৭% ও ছাত্রী ৩৪ % । মেধাতালিকায় সর্বোচ্চ স্কোর ৮৯ এবং সর্বনি¤œ স্কোর ৬৪ দশমিক ২৫।

মেধা ও অপেক্ষামান তালিকায় থাকা শিক্ষার্থীদের ৮ নভেম্বর থেকে ১৯ নভেম্বর রাত ১২ টার মধ্যে বাকৃবি ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) অনুষদ ভিত্তিক অপশন ও তথ্য প্রদান করতে হবে। মেধা তালিকাভুক্ত প্রার্থীদের অনুষদ ভিত্তিক ফলাফল প্রকাশ করা হবে ২৩ নভেম্বর।

উল্লেখ্য ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে প্রায় ২৫ হাজারের অধিক শিক্ষার্থী আবেদন করেছিলেন। এবার ১২০০ সিটের বিপরীতে মোট ১২ হাজার ২শত ১২ জন আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। এসএসসি ও এইচএসসিতে চতুর্থ বিষয় বাদে ৯.৬৭ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। পরীক্ষায় উপস্থিতি ছিল ৭২.৪৯ শতাংশ।

Share Button